Wellcome to National Portal

পল্লী বিদ্যুৎ সংক্রান্ত অভিযোগের জন্য কল করুন ১৬৮৯৯ নম্বরে। 

নিয়মিত বিদ্যুৎ বিল পরিশোধ করুন। রকেট, বিকাশ, টেলিটক, নগদ এর মাধ্যমে ঘরে বসে বাড়তি খরচ ছাড়া আপনার বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারবেন। জ্বালানি সংকট মোকাবেলায় সরকারি নির্দেশনা মেনে চলুন। রাত আটটার পর দোকান, শপিং মল, মার্কেট, বিপণি বিতান, কাঁচাবাজার ইত্যাদি বন্ধ রাখুন। এসি ব্যবহার পরিহার করুন। একান্তই এসি ব্যবহার করতে হলে তাপমাত্রা নূন্যতম ২৫ ডিগ্রি সে: রাখুন। সন্ধ্যার সময় হতে রাত ১২টা পর্যন্ত মটর, ইস্ত্রি, ওভেন, সেচ পাম্প, লন্ড্রী, ওয়েল্ডিং মেশিন/মেকানিক্যাল ওয়ার্কশপ, ইজি বাইক চার্জিং বন্ধ রাখুন। সেচ পাম্প পিক আওয়ার ব্যতীত রাত ১১ঃ০০ ঘটিকা হতে সকাল ৭ঃ০০ ঘটিকা পর্যন্ত চালানো। ঘরের লাইট, ফ্যান প্রয়োজন ছাড়া বন্ধ রাখুন। জরুরি প্রয়োজনে পল্লী বিদ্যুৎ সমিতির অভিযোগ কেন্দ্রের মোবাইল নম্বর অথবা হটলাইন ১৬৮৯৯ এ যোগাযোগ করুন।  বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী  হোন।

মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

অভিযোগ প্রতিকার ব্যবস্থা সংক্রান্ত নীতিমালা ও নির্দেশিকা
ক্র: নং
বিষয়
ফাইল
০১  অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা সংক্রান্ত কর্মপরিকল্পনা বাস্তবায়ন ও মূল্যায়ন নির্দেশিকা ২০২৩-২৪। ডাউনলোড
০২  অভিযোগ গ্রহণ ও নিষ্পত্তির জন্য মন্ত্রণালয়/বিভাগ ও সংস্থাভিত্তিক ফোকাল পয়েন্ট নির্ধারণ। ডাউনলোড
০৩  অভিযোগ গ্রহণ ও নিষ্পত্তির জন্য মন্ত্রণালয়/বিভাগ ও সংস্থাভিত্তিক সহজসাধ্য কৌশল নিরুপন ও ভবিষ্যত করণীয় পর্যালোচনা। ডাউনলোড
০৪  অভিযোগ গ্রহণ ও নিষ্পত্তির বিষয়ে যথাযথ কার্যক্রম গ্রহণ ও হালনাগাদ তথ্যাদি মন্ত্রিপরিষদ বিভাগে প্রেরণ সংক্রান্ত। ডাউনলোড
০৫  অভিযোগ গ্রহণ ও নিষ্পত্তির সংক্রান্ত কার্যক্রম গ্রহণ। ডাউনলোড
০৬  অভিযোগ প্রতিকার ব্যবস্থা সংক্রান্ত নির্দেশিকা, ২০১৫ (পরিমার্জিত ২০১৮)। ডাউনলোড
০৭  অভিযোগ প্রতিকার ব্যবস্থা সংক্রান্ত নির্দেশিকা, ২০১৫। ডাউনলোড